‘প্রিডেটর’-এর পঞ্চম পর্ব ‘প্রে’

১৯৮৭ সালে মুক্তি পাওয়া আর্নল্ড শোয়ার্জনেগারের ‘প্রিডেটর’ চলচ্চিত্রে প্রথম শিকারের সন্ধানে গ্যালাক্সী ঘুরে বেড়ানো উন্নত প্রজাতির একদল এলিয়েনের দেখা পাওয়া যায়। এরপর ১৯৯০ সালে ‘প্রিডেটর টু’, ২০১০ সালে ‘প্রিডেটরস’ আর ২০১৮ সালে ‘দ্য প্রিডেটর’ সিকুয়েলগুলো মুক্তি পেয়েছে। এছাড়াও রিডলি স্কটের এলিয়েন ফ্রাঞ্চাইজির সঙ্গে ক্রসওভার ‘এলিয়েন ভার্সাস প্রিডেটর’ নির্মিত হয়েছে। সেই ‘প্রিডেটর’ ফ্র্যাঞ্চাইজির পঞ্চম চলচ্চিত্র ‘প্রে’ মুক্তি পেতে যাচ্ছে।

‘প্রে’ হতে যাচ্ছে এই ফ্র্যাঞ্চাইজির প্রিকুয়েল চলচ্চিত্র। এতে দেখা যাবে, তিনশ বছর আগে ন্যাটিভ আমেরিকান কোমাঞ্চি গোত্রের সদস্যদের একে একে ‘শিকার’ করতে থাকে এক এলিয়েন ‘প্রিডেটর’। এই গোত্রের দক্ষ এক যোদ্ধা ‘নারু’ এই ভয়ঙ্কর শিকারীর হাত থেকে নিজ গোত্রকে রক্ষা করতে বিধ্বংসী এক লড়াইয়ে নামে। চলচ্চিত্রে ‘নারু’ চরিত্রে অভিনয় করেছেন অ্যাম্বার মিডথান্ডার।

মার্কিন সংবাদমাধ্যম হলিউড রিপোর্টার জানায়, গত বছর থেকে ‘প্রে’ চলচ্চিত্র নিয়ে কাজ করছেন ‘টেন ক্লোভারফিল্ড লেইন’ নির্মাতা ড্যান ট্র্যাক্টেনবার্গ। চলচ্চিত্রের প্রযোজক ঝেইন মায়ার্স নিজেও কোমাঞ্চি বংশোদ্ভূত, আর তিনি সানড্যান্স ইনস্টিটিউটের ফেলো সদস্য। আগামী বছরের প্রথমভাগে ‘প্রে’ চলচ্চিত্রটি ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম হুলুর মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পেতে পারে। আর আন্তর্জাতিকভাবে চলচ্চিত্রটি ডিজনি প্লাস প্লাটফর্মে দেখা যাবে।

‘প্রে’ ছাড়াও টোয়েন্টিয়েথ সেঞ্চুরি স্টুডিওর ‘রোজালিন’ চলচ্চিত্রটি আগামী বছর হুলুতে মুক্তি পাবে। ক্যারেন মেইনের পরিচালনায় রোমিও-জুলিয়েটের গল্পে কমেডিক টুইস্ট নিয়ে আসছে চলচ্চিত্রটি। এতে মূল চরিত্রে আছেন কেইটলিন ডেনভার। আছে রূপকথার দুনিয়ায় অ্যাকশন চলচ্চিত্র ‘দ্য প্রিন্সেস’। লে-ভ্যান কিয়েটের পরিচালনায় চলচ্চিত্রে অভিনয় করেছেন জোয়ি কিং। আর আছে ড্যামিয়েন পাওয়ারের পরিচালনায় এবং হ্যাভানা রোজের অভিনয়ে সাসপেন্স-থ্রিলার চলচ্চিত্র ‘নো এক্সিট’।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন