“আমি ছোট বেলা থেকেই প্রতিবাদী ছিলাম”

নির্বাসিত এক অভিনেত্রী গুলসিফতে ফারহানি। ফারহানির বাবা একজন অভিনেতা ও পরিচালক। ফারহানি ছোট থেকেই মিউজিক এর পাশাপাশি অভিনয়ের প্রতিও তার আগ্রহ ছিল।তবে ফারহানির বাবা ইরানের চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট থাকতেও তার অভিনয় জীবনে লড়াইটা এতোটা সোজা ছিল না। ছয় বছর বয়স থেকে অভিনয় শুরু করেন ফারহানি।

মাত্র ১৪ বছর বয়সে ‘দ্য পিয়ার টি’ সিনেমায় অভিনয় করেন। তার অভিনয় দক্ষতায় অন্য সব অভিনেত্রীর থেকেও এগিয়ে যান তিনি। ১৬তম ফজর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর পুরষ্কার পেয়েছিলেন তিনি।

‘সাইকোলজিক্যাল ড্রামা অ্যাবাউট এলিতে অভিনয় করার পর তার জনপ্রিয়তা বেড়ে যায় অনেক। গুলসিফতেহ ফারহানি হলিউডে পা রাখা প্রথম ইরানি অভিনেত্রী। এরপর থেকেই ইরান সরকার তাকে নিষিদ্ধ ঘোষণা করে।

এই অভিনেত্রী ভারতের দ্য হিন্দু পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন ক্যারিয়ার আর নির্বাসিত জীবনের কথা। অভিনেত্রী বলেন, “আমি ছোটবেলা থেকেই প্রতিবাদী ছিলাম। সব অন্যায়ের বিরুদ্ধে আমি সোচ্চার ছিলাম। নির্বাসন মৃত্যুর মতো। কিন্তু আমার কাছে অন্যায়ের সঙ্গে আপোস করে চলা মৃত্যুর চেয়েও যন্ত্রণাদায়ক। আমি যা, আমি তা-ই আর সেভাবেই ফ্রান্সে আছি। ফ্রান্স আর আমি দুজনেই দুজনকে আপন করে নিয়েছি।”

এই অভিনেত্রীকে শেষ দেখা গেছে এক্সট্র্যাকশন সিনেমায় ক্রিস হেমসওর্থের সঙ্গে। এই সিনেমাটির আগে ইরফান খানের সাথে ‘দ্য সং অব স্করপিয়নস’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন